1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু’র সর্ব বৃহৎ ম্যুরাল মহম্মদপুরে - মাগুরার খবর
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৬:১৯ অপরাহ্ন

উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু’র সর্ব বৃহৎ ম্যুরাল মহম্মদপুরে

  • প্রকাশিতঃ শনিবার, ১৫ আগস্ট, ২০২০
মাগুরার খবর, বঙ্গবন্ধুর ম্যুরাল
ছবিঃ মাগুরার খবর

মাগুরার খবর ডটকম

মহম্মদপুর উপজেলা পরিষদ চত্বরে চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তার বাসভবনের সামনের জায়গাটি কদিন আগেও ছিল পরিত্যাক্ত। পুরনো ভবন ও ময়লা আবর্জনায় ঠাসা। সেখানে স্থাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২৯ ফুট উচ্চতার একটি ম্যুরাল। উপজেলা পর্যায়ে এটি বঙ্গবন্ধুর সর্ব বৃহৎ ম্যুরাল বলে দাবি করা হচ্ছে। সেইসাথে একটি পানির ফোয়ারাসহ দেড় একর জায়গাকে সৌন্দর্য বর্ধনের আওতায় আনা হয়েছে।

শনিবার দুপুরে জেলা প্রশাসক ড. আশরাফুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ম্যুরালের উদ্বোধন করেন । এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহবুবুর রহমান, মহম্মদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানূর রহমান জানিয়েছেন, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুকে সাধারণ মানুষের কাছে তুলে ধরতে এ ম্যুরাল স্থাপন করা হয়েছে। এর ফলে উপজেলা পরিষদ চত্বর আকর্ষনীয় ও সুন্দর হয়েছে। ভাস্কর চন্দ্র শেখর দাস ও মিহির কান্তি যৌথভাবে ম্যুরালটির নকশা করেছেন। ম্যুরাল ও পানির ফোয়ারাসহ পুরো এলাকাটি সৌন্দর্য বর্ধনে খরচ হয়েছে প্রায় ১৩ লাখ ৫০ হাজার টাকা। মন্ত্রণালয় ও উপজেলা পরিষদের বরাদ্দের পাশাপাশি স্থানীয়দের সহযোগিতায় এটি নির্মিত হয়েছে।

স্থানীয়রা বলছেন, এর আগে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর কোন স্থায়ী ব্যবস্থা ছিলনা মহম্মদপুরে। স্থানীয় মানুষের সরবরাহ করা ছবি স্থাপন করে শ্রদ্ধা জানানো হোতো। তাছাড়া এই ম্যুরাল স্থাপনে উপজেলা পরিষদ চত্বরের চেহারাই বদলে গেছে।

খবরটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত