1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
টানা ৪৮ ঘন্টা বৃষ্টি চলছে মাগুরায় - মাগুরার খবর
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৫:৫০ অপরাহ্ন

টানা ৪৮ ঘন্টা বৃষ্টি চলছে মাগুরায়

  • প্রকাশিতঃ শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

মাগুরার খবর ডটকম

গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি আজ(শুক্রবার)  সকালেও কম যায় নি। এখন বিকাল ধরে এলেও চারদিকে মেঘের জটলা। অন্ধকার মাগুরা শহর। দেখলে মনে হবে এই বুঝি সন্ধ্যা নামবে। অথচ লেখার সময়টা বেলা ৩ টা ৪০ মি।

সারাদেশেই নিম্নচাপের প্রভাব পড়েছে। তবে মাগুরাতে কম বেশি বৃষ্টির পরিমানে জলাবদ্ধতার খবর পাওয়া গেছে নিচু এলাকাগুলোতে ।

টানা বৃহস্পতিবার ও  শুক্রবার  আকাশ মেঘাচ্ছন্ন সাথে হাল্কা ঝিরিঝিরি বৃষ্টির সাথে দমকা বাতাস। ভারী বৃষ্টি তেমন একটা দেখা না গেলেও পথঘাটে পানি জমতে দেখা গেছে।

হালকা থেকে মাঝারি  বৃষ্টি হবার ফলে মাগুরার নদীগুলোতে বেড়েছে পানির উচ্চতা। মাগুরা শহরে সংলগ্ন নবগঙ্গা নদী নদীতে গত তিনদিনে দেড় ফুট পানি বেড়েছে বলে সেতুর সংলগ্ন মিটার থেকে জানা গেছে। মহম্মদপুর মধুমতি নদীতে প্রবল স্রোতে আবারো ভাঙন শুরু হওয়ার আশংকা তৈরি হয়েছে। সেই সাথে শ্রীপুরের পাশ দিয়ে  গড়াই নদীতে বৃষ্টির পানি জমতে শুরু করায়  শ্রীপুর উপজেলার কিছু গ্রামে নদী সংলগ্ন এলাকায় ভাঙন দেখা গেছে।

এছাড়া  দেশে বৃষ্টির পাশাপাশি বাতাস একটু বেড়েছে। তাই বৃহস্পতিবারের মতো আজও (২১ আগস্ট) নদীবন্দরে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। মোট ৯টি অঞ্চলে এ সংকেত দেখানো হয়েছে। এছাড়া সারাদেশের নদীবন্দরকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখানো হয়েছে।

শুক্রবার ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে অস্থায়ীভাবে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

 

 

..

খবরটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত