1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
মাগুরায় স্থাপিত হচ্ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সবচেয়ে আকর্ষণীয় পর্যটন ও বিনোদন কেন্দ্র - মাগুরার খবর
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৮:৩৩ অপরাহ্ন

মাগুরায় স্থাপিত হচ্ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সবচেয়ে আকর্ষণীয় পর্যটন ও বিনোদন কেন্দ্র

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
মাগুরার খবর
ছবি-সদর ইউএনও ফেসবুক আইডি থেকে সংগৃহীত

মাগুরার খবর ডটকম

ব্যাপক পর্যটন সম্ভাবনা নিয়ে মাগুরা সদর উপজেলার সিরিজদিয়া বাওড়ের ১০৫ একর সরকারি জমিতে ইকো পার্ক ও রিসোর্ট স্থাপনের উদ্যোগ নিয়েছে মাগুরা জেলা প্রশাসন। মোট এলাকার মধ্যে রয়েছে ৯২ একর জলাশয় ও ১৩ একর স্থলভূমি।

মাগুরার খবর

ছবি-সদর ইউএনও ফেসবুক আইডি থেকে সংগৃহীত

মাগুরাতে ঘোরঘুরির জায়গা বলতে শূন্যতা বিরাজ করছে বহু বছর। বিশেষ করে মাগুরাবাসীর এই আক্ষেপ সবসময়। বাড়িতে ছুটিতে এলে সময় কাটানোর জন্য তেমন উল্লেখযোগ্য জায়গা নেই। মাগুরা শহরে একমাত্র নবগঙ্গার উপরে সেতুটিই যেন বিকালে সময় কাটানোর জায়গা হয়েছে। যা একঘেয়েমীতা পেয়ে বসেছে।

এই অভাবকে পূরন করতে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসন উদ্যোগ নিয়েছে এই প্রকল্পের। যা প্রশংসনীয়।

ইতিমধ্যে গতকাল সোমবার  (৩১ আগস্ট) দুপুরে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে এ পার্ক ও রিসোর্টের প্রাথমিক কার্যক্রমের উদ্বোধন করেন।

এ লক্ষ্যে ইতিমধ্যে বাওড়ের পাশ দিয়ে রাস্তা নির্মাণ, রাস্তার পাশে বৃক্ষরোপণ, বিদ্যুৎ ব্যবস্থা, কটেজ নির্মাণ, বিনোদনের জন্য বাওড়ে নৌ চলাচলের ব্যবস্থা এবং পর্যটকদের নিরাপত্তার জন্য বিভিন্ন কার্যক্রম ইতমধ্যে শুরু হয়েছে। গোটা কাজ সম্পন্ন হলে এটি হবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ দেশের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় পর্যটন ও বিনোদন কেন্দ্র।

ছবি-সদর ইউএনও ফেসবুক আইডি থেকে সংগৃহীত

কাজের প্রাথমিক পর্যায়ে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর তার সরকারি উন্নয়ন তহবিল থেকে ৩৫ লাখ টাকা এখানে বরাদ্দ দিয়েছেন। এছাড়া জেলা পরিষদ, উপজেলা পরিষদ এ বিষয়ে ইতিমধ্যে কিছু অর্থ বরাদ্দ দিয়েছে।

জেলা প্রশাসক আশরাফুল আলম বলেন, সদর উপজেলার চাউলিয়া ইউনিয়নের সিরিজদিয়া বাওড় এলাকার ইকোপার্ক ও রিসোর্ট সারাদেশের মানুষের কাছে পর্যটন কেন্দ্র সুখ্যাতি পাবে। সেভাবেই সাজানো হচ্ছে এটিকে। পাশাপাশি এটি হবে দেশের অন্যতম পিকনিক স্পট।

 

 

 

 

খবরটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত