1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
মাগুরায় আটক প্রতারক রুবেল প্রধানমন্ত্রীসহ বিভিন্ন ব্যক্তির সাথে নিজের ছবি সংযুক্ত করতো - মাগুরার খবর
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৬:২০ অপরাহ্ন

মাগুরায় আটক প্রতারক রুবেল প্রধানমন্ত্রীসহ বিভিন্ন ব্যক্তির সাথে নিজের ছবি সংযুক্ত করতো

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

মাগুরার খবর ডটকম
মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. সাইফুজ্জামান শিখরসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির ঘনিষ্ঠজন পরিচয়ে প্রতারণার অভিযোগে আটক শাওন ওরফে রুবেলের (৩০) কাছ থেকে প্রতারনার চাঞ্চল্যকর নানা তথ্য পেয়েছে মাগুরা সদর থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে ফরিদপুর শহরের স্টেশন রোডে আটক রুবেলের একটি বাসা থেকে তাকে আটক করা হয়। সে মানিকগঞ্জের বসন্তপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

আটকের পর পুলিশী জিজ্ঞাসাবাদে এ বিষয়ে নানা তথ্য পেয়েছে পুলিশ। ফরিদপুরে রুবেলের ভাড়া বাসায় পেয়েছে কিছু ছবি। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাস্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান,সাইফুজ্জামান শিখর এমপিসহসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির ছবির সঙ্গে কৃত্রিমভাবে নিজের ছবি সংযুক্ত করেছে। প্রতারণার কাজে মানুষের দৃষ্টি আকর্ষণের জন্য যেগুলো সে ফরিদপুরের স্টেশন রোডের ভাড়া বাসায় টানিয়ে রেখেছিল।
মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জয়নাল আবেদীন জানান, কৃত্রিমভাবে ছবি সংযুক্তির কথা পুলিশের কাছে স্বীকার করেছে প্রতারক রুবেল। পুলিশকে রুবেল জানিয়েছে, সে মানুষকে বাসায় এনে এসব ছবি দেখিয়ে নিজেকে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসাবে চিহ্নিত করে চাকুরী দেয়াসহ নানা সুপারিশ তদবিরের অর্থ গ্রহন করতো। এ কাজে সে একটি ফেসবুক আইডিও ব্যবহার করছিল।

মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জয়নাল আবেদীন আরো জানান, রুবেলের নামে মানিকগঞ্জ সদর ও ওই জেলার বিভিন্ন থানায় নারী নির্যাতনসহ ৩ টি মামলা আছে। এসব মামলার গ্রেপ্তার এড়াতে মানিকগঞ্জ ছেড়ে বেশ কিছুদিন ধরে ফরিদপুর বসবাস করছিল সে। এখানে এসে একইভাবে প্রতারনার জাল বিস্তার করে রুবেল। যে বিষয়ে অনেক চাঞ্চল্যকর তথ্য পেয়েছে পুলিশ। তদন্তের স্বার্থে পুলিশ যা আপাতত গোপন রাখছে।

রুবেলের সাথে প্রতারণার কাজে অন্য কারা জড়িত আছে সেটি খতিয়ে দেখছে পুলিশ।

এ দিকে এ বিষয়ে মাগুরা সদর থানায় সাধারন ডায়েরীকারক সাইফুজ্জামান শিখরের ব্যক্তিগত সহকারি সুমন শেখ বলেন,‘রুবেল নামে ওই প্রতারক বেশ কিছুদিন ধরে সাইফুজ্জামান শিখরের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন ব্যক্তির কাছে প্রতারণার মাধ্যমে অর্থ দাবী করছিল। এ ধরনের কিছু ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের নির্দেশে আমি প্রথমে রুবেলের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করি। পরে গত ৪ সেপ্টেম্বর ওই ফোন নম্বর উল্লেখ করে সাইফুজ্জামান শিখরের ব্যক্তিগত সহকারি হিসাবে সাধারন ডায়েরীটি করি’।

প্রসঙ্গত, আটক রুবেলের বিরুদ্ধে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির ঘনিষ্ঠজন পরিচয়ে চাকুরী দেয়া ও নানা সুপারিশ তদবিরের কথা বলে একাধিক মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগ রয়েছে।

এরই প্রেক্ষিতে রুবেলের মোবাইল ফোন নম্বরসহ তথ্য প্রযুক্তি ব্যবহার করে রুবেলকে ফরিদপুর শহরের স্টেশন রোডের একটি ভাড়া বাসা থেকে সোমবার রাতে আটক করতে স্বক্ষম হয় সদর থানার অফিসার ইন চার্জ (ওসি,অপারেশন) আশরাফুল ইসলামের নেতৃত্বে একটি পুলিশ দল।

খবরটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত