1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
সিঁড়ির নিচে সামাজিক দূরত্বের ‘দুরবস্থা’ - মাগুরার খবর
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০২:১১ পূর্বাহ্ন

সিঁড়ির নিচে সামাজিক দূরত্বের ‘দুরবস্থা’

  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০

মাগুরার খবর ডেস্ক

শুরু থেকেই করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে যে কটি বিষয়ের ওপর বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে, তার অন্যতম চলাফেরায় ও জনসমাগমস্থলে সামাজিক দূরত্ব বজায় রাখা।

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বিভিন্ন স্থানে বিভিন্ন ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। অনেক দেশেই গণপরিবহনে একটি আসন ফাঁকা রেখে আরেক আসনে বসার ব্যবস্থা করা হয়েছে। আবার জনসমাগমস্থলগুলোতে জায়গা চিহ্নিত করে দেওয়া হয়েছে দাঁড়ানোর জন্য। কিন্তু ভারতের পশ্চিমবঙ্গের বনগাঁর একটি রেলস্টেশনে এমন পদক্ষেপ বেশ হাসির খোরাক হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভারতের এনডিটিভির খবরে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের রেলওয়ে কর্তৃপক্ষ সামাজিক দূরত্ব নিশ্চিত করতে দাগ দিয়ে গোল চিহ্ন করে দাঁড়ানোর স্থান নির্ধারণ করে দিয়েছে।

কিন্তু এমন এমন জায়গায় গোল চিহ্ন দেওয়া হয়েছে, যেগুলোতে দাঁড়ানো সম্ভব নয়। যেমন সিঁড়ির নিচে দাঁড়ানোর জায়গা করে দেওয়া হয়েছে, যেখানে মূলত দাঁড়ানো সম্ভব নয়। আবার দোকান কিংবা খুঁটির পাশে এমন জায়গায় দাঁড়ানোর জন্য চিহ্নিত করা হয়েছে, সেখানেও দাঁড়ানো সম্ভব নয়। অর্থাৎ এসব জায়গায় কারও পক্ষে দাঁড়ানো সম্ভব কি না, তা বিচার–বিবেচনা না করেই কর্তৃপক্ষ এই কাজটি করেছে।

খবরটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত