1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
মাগুরায় দুর্গাপূজার প্রতিমা তৈরিতে নেই ব্যস্ততা - মাগুরার খবর
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৬:৫৯ অপরাহ্ন

মাগুরায় দুর্গাপূজার প্রতিমা তৈরিতে নেই ব্যস্ততা

  • প্রকাশিতঃ শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

মাগুরার খবর ডটকম

আশ্বিণ মাসের শেষে অথবা কার্তিক মাসের প্রথমে হবে এবার শারদীয়া দুর্গাপুজা উৎসব । কিন্ত এবার করোনা পরিস্থিতিতে জেলার প্রতিমা কারিগরদের নেই ব্যস্ততা,নেই কোন আনন্দ । জেলার পুজা আয়োজকরা এবার ছোট আকারে উৎসব করার চিন্তা করছেন ।তবে পরিস্থিতি যদি বেশি ভালো না হয় তবে শুধু থাকবে পুজা আয়োজন ।

সরেজমিনে মাগুরা নতুন বাজার গিয়ে দেখা যায়,মাগুরার ছানাবাবুর বটতলা,বাটিকাডাঙ্গা সাবজনীন দূগা মন্দির,নিতাই গৌর সেবাশ্রম ও নতুন বাজার কমকার পাড়া প্রতিমা পাড়া প্রতিমা তৈরিতে নেই কোন ব্যস্ততা।তবে করোনা মহামারির কারনে প্রতিমা তৈরি করছেন ছোট আকারে।অনেকে আবার ঘট ও ছোট আকৃতির প্রতিমায় করবেন দুর্গা পূজা।

প্রতিমা শিল্পী মানিক বৈদ্য আক্ষেপ করে মাগুরার খবরকে বলেন,এ বছর করোনার কারনে  অনেক ছোট পরিসরে পূজা করছেন।তেমনটি ভাল দাম পাচ্ছি না আমরা। সারা বছরে আয় এই দুর্গা প্রতিমা তৈরি করে হয়ে থাকে।এ বছর তেমন অর্ডার হচ্ছে না। দুই একটা অর্ডার হলেও তেমন ভাল মজুরি পাচ্ছি না। রং,তুলির ও সাজসজ্জার দাম বেশি হওয়া প্রতিমা বানানোর মজুরি কম পাওয়ায় চাপা ক্ষোভ বিরাজ করছে প্রতিমা লিল্পীদের মধ্যে।

অপর এক প্রতিমা শিল্পী কুমার পাল মাগুরার খবরকে  বলেন, প্রতিবছর এ সময় দূর্গা প্রতিমার অর্ডার একটু বেশি থাকে। এ বছর আমি তিনটি দূগা প্রতিমা তৈরি করছি তাও আবার ছোট আকৃতির। প্রতিবছর ৫-৭ লক্ষ টাকা আয় হয়ে থাকে আমার সেখানে এ বছর করোনা মহামারীর কারনে ১লক্ষ্য টাকাও আয় হবে না। এ বছর ১০ হাজার টাকা থেকে ২৫হাজার টাকা পযন্ত প্রতিমা তৈরি করছি।

মাগুরা জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক বাসুদেব কুন্ডু জানান, প্রতিটি পূজা মন্ডপে স্বাস্থ্য বিধি মেনে সবাইকে মাস্ক পরিধান করে পূজায় অংশ গ্রহনের বলা হবে । এ ছাড়া থাকছে না কোন উৎসব আমেজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে,করোনা পরিস্থিতিতে প্রতিটি মন্ডপে দর্শনার্থীদের অবশ্যই মাস্ক ব্যবহার বাধ্যতামুলক । তাছাড়া করোনা মহামারী কারনে জেলার বিভিন্ন মন্ডপে  অল্প সংখক পুলিশের পাশাপাশি থাকবে আনছার ও গ্রাম পুলিশের সেচ্ছাসেবক সদস্য।তাদের খন্ডকালীন নিয়োগ দেওয়া হবে।

 

 

 

খবরটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত