1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
হাজী সাহেব সড়কে দেয়াল চাপায় নিহত দুই নির্মাণ শ্রমিকের পরিবারকে আর্থিক সহায়তা - মাগুরার খবর
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:০৫ অপরাহ্ন

হাজী সাহেব সড়কে দেয়াল চাপায় নিহত দুই নির্মাণ শ্রমিকের পরিবারকে আর্থিক সহায়তা

  • প্রকাশিতঃ সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

মাগুরার খবর ডটকম \

মাগুরা শহরের কলেজপাড়া এলাকায় রবিবার ইটের দেয়াল চাপায় নিহত দুই নির্মাণ শ্রমিক রোমান (৩০) ও রাসেল (২২) এর পরিবারকে ৫ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেয়ার সিদ্ধান্ত হয়েছে। মোট টাকার মধ্যে ৬ লাখ টাকা দেয়া হবে পৌরসভার পক্ষ থেকে।


অন্যদিকে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর আজ সোমবার দুপুরে নিহতদের বাড়িতে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানান। এসময় তিনি নিহত দুই নির্মাণ শ্রমিকের পরিবারকে ২ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দেন। এসময় মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুলসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আর্থিক সহায়তার বিষয়টি নিশ্চিত করে এ প্রসঙ্গে মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল জানান, ঘটনার পরপরই পৌরসভার পক্ষ থেকে হতাহতদের সার্বিক খোঁজ খবর নেয়া হয়। তারা প্রত্যেকে হত দরিদ্র পরিবারের সন্তান। নিহতদের আর্থিক সহায়তা দেয়ার পাশাপাশি আহত অবস্থায় যে দুই নির্মাণ শ্রমিক ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছে তাদের চিকিৎসা ব্যয়ভার বহন করছে পৌরসভা।


মেয়র খুরশীদ হায়দার টুটুল বলেন,‘পৌর নাগরিকদের অনেকেই বাড়ি নির্মান করার সময় সরকারি নিয়ম অনুযায়ী রাস্তা ও পৌর পয়নিস্কাশনের জন্য প্রয়োজনীয় ড্রেনের জায়গা রাখেনি। আমরা এবিষয়টি বারবার নাগরিকদের অবহিত করেছি। কিন্তু‘ তারা সে বিষয়ে গুরুত্ব না দেয়ায় ড্রেন নির্মাণের সময় রবিবার কলেজপাড়া এলাকায় এ ধরণের দুঘটনা ঘটে।
প্রসঙ্গত, রবিবার শহরের কলেজ পাড়ায় এলাকার পৌরসভার ড্রেন নির্মাণ কাজ চলাকালে রোকেয়া বেগম নামে স্থানীয় এক বাসিন্দার বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে কর্মরত নির্মাণ শ্রমিকদের শরীরের ওপর পড়ে। এ ঘটনায় রোমান (৩০) ও রাসেল (২২) নামে দুই নির্মাণ শ্রমিক মারা যায়। এছাড়া রমজান (২২), শাকিলকে (২৩) নামে আরো দুই শ্রমিক গুরুতর আহত হয়। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

                                                  

খবরটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত