1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
অব্যাহত খুন ধর্ষণ ও নারী নির্যাতন রুখে দাঁড়ান!মাগুরায় গণকমিটির বিক্ষোভ সমাবেশ - মাগুরার খবর
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০২:৪২ পূর্বাহ্ন

অব্যাহত খুন ধর্ষণ ও নারী নির্যাতন রুখে দাঁড়ান!মাগুরায় গণকমিটির বিক্ষোভ সমাবেশ

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

মাগুরার খবর ডটকম

সাম্প্রতিক খাগড়াছড়িতে আদিবাসী নারী ধর্ষণ, সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণ ও সাভারে স্কুল ছাত্রী হত্যার বিচারের দাবিতে গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে আজ ( মঙ্গলবার) সকালে শহরের চৌরঙ্গী মোড় সংলগ্ন জেলা প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, সাভারের স্কুল ছাত্রী নীলা রায়কে বখাটে মিজানুর প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় খুন করেছে । সাতদিন পর গ্রেফতার করা হয় মিজানুরকে। সিলেটের এমসি কলেজে ছাত্রলীগের কর্মীরা স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ করে। এবং এর দুই দিন আগে খাগড়াছড়িতে মা-বাবাকে বেঁধে রেখে প্রতিবন্ধী মেয়েকে গণধর্ষণ করে দুর্বৃত্তরা । সাতদিনের মধ্যেই নারী নির্যাতন ধর্ষণ হত্যার এইসব রোমহর্ষক ঘটনা ঘটে ।

সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা ঘটেই চলেছে । বিচারহীনতার রেওয়াজ ধর্ষক ও খুনিদের আরও বেপরোয়া করে তুলেছে । ঘরে, বাইরে, পথে, গণপরিবহণে, কর্মক্ষেত্রে, শিক্ষা প্রতিষ্ঠানে, পাহাড়ে, সমতলে দেশের এমন কোন জায়গা নেই যেখানে নারীরা নিরাপদ বোধ করতে পারেন, যেখানে নারীরা নির্যাতনের শিকার হন না ।গনকমিটির নেতৃবৃন্দ অবিলম্বে সাভারের স্কুল ছাত্রী নীলা রায় হত্যা, খাগড়াছড়িতে প্রতিবন্ধী নারীকে গণধর্ষণ ও সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে নারীকে গণধর্ষণের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী ( বাংলাদেশ জাসদ মাগুরা জেলা শাখার সভাপতি)। সমাবেশ পরিচালনা করেন যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু (বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য)। বক্তব্য প্রদান করেন , বাহারুল হায়দার বাচ্চু (সদস্য, বাংলাদেশ জাসদ), বিশিষ্ট সমাজসেবক কামরুজ্জামান চপল, সামছুন নাহার জোছনা ।

খবরটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত