1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
মাগুরার দ্বারিয়াপুর দরবার শরীফের গদ্দীনশীন পীর অধ্যাপক হাসান আবদুল কাইয়ুমের ইন্তেকাল - মাগুরার খবর
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৬:০৪ অপরাহ্ন

মাগুরার দ্বারিয়াপুর দরবার শরীফের গদ্দীনশীন পীর অধ্যাপক হাসান আবদুল কাইয়ুমের ইন্তেকাল

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০


মাগুরার খবর ডটকম \

ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক, মাগুরা শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর দরবার শরীফের গদ্দীনশীন পীর ইসলামী চিন্তাবিদ অধ্যাপক আবুল হাসান মুহাম্মদ আব্দুল কাইয়ুম (৭৫) গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন ( ইন্ন লিল্লাহি….রাজিউন)।

মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়েসহ বহু মুরিদান ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ছিলেন দ্বারিয়াপুর দরবার শরীফের প্রয়াত পীর মাওলানা শাহসূফি তোয়াজউদ্দিন আহমেদের বড় ছেলে। বিশিষ্ট ছড়াকার আবু সালেহ তার ছোট ভাই।


আবুল হাসান মুহাম্মদ আব্দুল কাইয়ুম মাগুরা শ্রীপুর ডিগ্রি কলেজে শিক্ষকতা দিয়ে তাঁর কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহ্রাওয়াদী কলেজে শিক্ষক হিসেবে নিযুক্ত হন। সর্বশেষ ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক হিসেবে অবসর গ্রহণ করেন। তিনি দেশের বিভিন্ন টেলিভিশন ও বেতারে ইসলামী চিন্তাবিদ হিসেবে আলোচনায় অংশগ্রহণ করতেন।


বাংলাদেশের একজন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হিসেবে দেশের বিভিন্ন জাতীয় দৈনিক, সাপ্তাহিক ও মাসিক পত্রিকায় তার অসংখ্য প্রবন্ধ এবং ইলমে তাসাউফ বিষয়ে একাধিক গ্রন্থ রয়েছে।

আজ বুধবার বাদ জোহর দারিয়াপুর দরবার শরীফে মরহুমের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তাঁর মৃত্যুতে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড.সাইফুজ্জামান শিখর এমপি, উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহিনসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন।

খবরটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত