1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
জীবদ্দশায় নৌকার বিরোধিতা করিনি, তাই আমি মনোনয়নের যোগ্য দাবিদারঃ রানা - মাগুরার খবর
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

জীবদ্দশায় নৌকার বিরোধিতা করিনি, তাই আমি মনোনয়নের যোগ্য দাবিদারঃ রানা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
Rana Amir Osman_Magurar Khabor
মোঃ রানা আমীর ওসমান, ত্রাণ ও সমাজসেবা সম্পাদক, মাগুরা জেলা আওয়ামী লীগ।

 

‘আওয়ামী লীগ পরিবারে জন্ম। বুদ্ধি হওয়ার পর থেকেই নৌকার সমর্থন করছি। এই দলটির সাথে সক্রিয় রাজনীতির বয়স তিন দশক পেরিয়ে গেছে। এতো বছরে একটি দিনের জন্যেও কখনও নৌকার বিরোধিতা করিনি। কোন পরিস্থিতিতেই নীতির প্রশ্নে আপোষ করিনি। দলের নাম ভাঙিয়ে অনায্য সুবিধা নেইনি। কাজ করে গেছি আওয়ামী লীগের জন্য, মাগুরার মানুষের জন্য। এ কারনেই আমি দলের মনোনয়নের যোগ্য দাবিদার’।

আসন্ন মাগুরা পৌরসভা নির্বাচনে মনোনয়নের বিষয়ে মাগুরার খবরের প্রশ্নের জবাবে এ কথা বলেন জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজসেবা সম্পাদক মোঃ রানা আমীর ওসমান। আসছে নির্বাচনে মাগুরা পৌরসভার মেয়র পদে নৌকার মনোনয়ন চাইছেন তিনি। ইতিমধ্যে জনসংযোগে নেমে পড়েছেন, ছুটে বেড়াচ্ছেন মাগুরার পৌর এলাকার মানুষের দোয়ারে দোয়ারে।

স্নাতক পাশ মোঃ রানা আমীর ওসমান পেশায় ব্যবসায়ী। তিনি ভায়না টিবি ক্লিনিক পাড়ার প্রয়াত মুক্তিযোদ্ধা মোঃ সাকাওয়াত হোসেনের ছেলে। রানা জানান, ১৯৮৯ সালে মাগুরা পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে তাঁর আনুষ্ঠানিক রাজনৈতিক জীবনের শুরু। এরপর ১৯৯১ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত জেলা ছাত্রলীগের সদস্য, মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদে সহ সমাজসেবা সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৮ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত মাগুরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন এই নেতা।

২০০৩ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত মাগুরা জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক হিসেবে ছিলেন রানা আমীর ওসমান। এরপর জেলা আওয়ামী লীগের রাজনীতিতে আসেন তিনি। বর্তমানে ত্রাণ ও সমাজসেবা সম্পাদক হিসেবে আছেন জেলা আওয়ামী লীগে। এই নেতা মাগুরার খবরকে জানান, দীর্ঘ এই রাজনিতিক জীবনে স্বৈরাচার বিরোধী আন্দোলন ও পরবর্তীতে বিএনপি জামাত জোট সরকারের দুই মেয়াদে সরকার বিরোধী আন্দোলনে তাঁর ছিল সক্রিয় ভূমিকা। যে কারনে বিভিন্ন সময়ে এক ডজনের বেশি ষড়যন্ত্রমূলক মামলা এমনকি নিজ বাড়িতে হামলার শিকার হতে হয়েছে তাকে।

রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিজেকে জড়িয়ে রেখেছেন রানা। মাগুরা জেলা ক্রীড়া সংস্থার চারবার নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদকের পাশাপাশি বর্তমানে জেলা ক্রিকেট সাব কমিটির আহ্বায়ক হিসেবে আছেন তিনি। বাংলাদেশ এ্যাথলেটিক ফেডারেশনেরও সদস্য রানা। এছাড়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের (মাগুরা) পরিচালক, কেন্দ্রীয় সমবায় সমিতির (মাগুরা) সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন এই নেতা।

রানা আমীর ওসমান জানান, দীর্ঘদিন রাজনীতি করতে গিয়ে তিনি উপলব্ধি করেছেন মানুষের জীবনমানে পরিবর্তন ও সরকারী নীতি নির্ধারনী পর্যায়ে কাজ করতে হলে জনপ্রতিনিধি হওয়ার কোন বিকল্প নেই। তাই মাগুরা পৌর এলাকার মানুষের সেবা করতে মেয়র পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এই নেতা জানান, ইতিমধ্যে মাগুরা পৌর এলাকার সমস্যাগুলো চিহ্নিত করেছেন তারা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ যদি তাকে নৌকার মনোনয়ন দেন এবং পৌর এলাকার মানুষ যদি তাকে নির্বাচিত করেন তবে অগ্রাধিকার ভিত্তিতে প্রথম দিন থেকেই মাগুরার মানুষের জন্য কাজ করবেন তিনি।

এ বিষয়ে রানা আমীর ওসমান মাগুরার খবরকে বলেন, ‘মাগুরা পৌরসভার অনেকগুলো ওয়ার্ড সড়ক, পানি, ড্রেনের মতো মৌলিক সুবিধা বঞ্চিত রয়েছে। তাদেরকে পৌরসভার সকল সুবিধার আওতায় আনা আমার অন্যতম অগ্রাধিকার। ভায়না মোড় থেকে চৌরঙ্গী হয়ে ঢাকা রোড পর্যন্ত সড়ক সম্প্রসারণ, শহরের বিভিন্ন পয়েন্টে পাবলিক টয়লেট স্থাপন করতে চাই। এছাড়া একটি মাস্টার প্ল্যানের মাধ্যমে শহরের ড্রেনেজ ব্যবস্থাকে ঢেলে সাজাতে চাই আমি। এর পাশাপাশি শিশুদের জন্য বিনোদন কেন্দ্র স্থাপন, শহরে ফুটপাত ও অন্যান্য নাগরিক সেবা নিশ্চিত করতে চাই’। এই নেতা বলেন, ‘মাগুরা প্রথম শ্রেণীর পৌরসভা হলেও এখানে অনেক কিছুই পরিকল্পিতভাবে গড়ে ওঠেনি। পৌরসভার বিভিন্ন এলাকায় রোড লাইট স্থাপন ও সবুজায়নের দিকে গুরুত্ব দিতে চাই। সব দিক মিলিয়ে একটি আধুনিক পৌরসভা গড়ে তুলতে যা যা করনীয় সব করতে চাই। যেখানে নাগরিকদের পৌরসভায় আসতে হবে কম, বরং সেবা নিয়ে মানুষের দোড়গোড়ায় পৌঁছে যাবে মাগুরা পৌরসভা’।

এই বিভাগের আরো খবর
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত