1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
মাগুরায় জোড়া মাথা নিয়ে এক নবজাতকের জন্ম,অবস্থা সঙ্কটাপন্ন - মাগুরার খবর
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন

মাগুরায় জোড়া মাথা নিয়ে এক নবজাতকের জন্ম,অবস্থা সঙ্কটাপন্ন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ বুধবার, ৬ জানুয়ারি, ২০২১

মাগুরার একটি বেসরকারি ক্লিনিকে দুই মাথাওয়ালা কন্যা শিশুর জন্ম হয়েছে। সোমবার বিকাল ৪টায় মাগুরা সদরের মা ক্লিনিকে জন্ম হয় শিশুটির।

শিশুটির মা সোনালী খাতুন সুস্থ থাকলেও জন্মের পরপর নবজাতক অসুস্থ হয়ে পড়ে। পরে সিজারিয়ান ডাক্তার মাসুদুল হকের পরামর্শে সন্ধ্যায় নবজাতককে মাগুরা সদর হাসপাতালে নেয়া হয়। শিশুটির অবস্থা সংকটাপন্ন বলে জানান তিনি।

মাগুরা সদরের জরুরি বিভাগের চিকিৎসক অমর প্রসাদ বিশ্বাস  বলেন, ‘বাচ্চাটি দুটি মাথা নিয়ে জন্ম নেয়। তার অবস্থা ভালো নয়। নবজাতককে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিতে পরামর্শ দেয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘নবজাতককে আইসিইউতে রাখা প্রয়োজন। সেই সুবিধা আমাদের এখানে নেই।’

নবজাতকের নানী মালেকা বেগম জানান, সকালে মেয়ের প্রসববেদনা অনুভব করলে তার স্বামী পলাশ মিয়া তাকে জাগলা গ্রাম থেকে মাগুরা সদরের মা ক্লিনিকে ভর্তি করায়। সেখানেই আজ বিকালে দুই মাথাওয়ালা শিশুর জন্ম দেয় সোনালী।

দুই মাথা নিয়ে নবজতককে দেখতে মাগুরা সদর হাসপাতালে ভিড় জমায় অনেকে। দর্শনার্থীরা মোবাইলে ফ্লাস লাইট জ্বালিয়ে ছবি তুলতে থাকে। বিষয়টি শিশুটির জন্য ক্ষতিকর হলৌ ঐ ওয়ার্ডের দায়িত্বরত কেউ আমলে নেয়নি।

নবজাতকের বাবা কাঠমিস্ত্রী পলাশ মিয়া  বলেন, ‘আমার বাচ্চা ভালো নেই। দুই মাথা দেখে আমরা সবাই ভয়ে আছি। ডাক্তার বলছে তার অবস্থা ভালো না। গরীব মানুষ ঢাকা নিয়ে চিকিৎসা করানোর সামর্থ্যও নেই।’

এই বিভাগের আরো খবর
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত