1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
শীতে কাপছে মাগুরা - মাগুরার খবর
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৩৮ অপরাহ্ন

শীতে কাপছে মাগুরা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে প্রকৃতি। মাগুরায় গত কয়েকদিন ধরে কুয়াশার কারণে সূর্যের দেখা মিলছে না। ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে ধীরগতিতে চলাচল করছে। শীতের তীব্রতায় নিম্ন আয়ের সাধারণ মানুষ, বিশেষ করে দিনমজুর, রিকশা ও ভ্যানচালকদের জন্য এই সময়টা দুর্বিষহ হয়ে পড়েছে।

কাজ কমে যাওয়া পরিবার-পরিজন নিয়ে বিপাকে পড়েছেন তারা। নিতান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বেরও হচ্ছেন না কেউ। সারাদিনে দেখা মিলছে না সূর্যের। অন্যদিকে, শীতবস্ত্রের অভাবে ছিন্নমূল ও প্রান্তিক পর্যায়ের মানুষদের দুর্ভোগ চরমে পৌঁছেছে। পাশাপাশি বেড়েছে শীতজনিত রোগে আক্রান্ত শিশু ও বয়স্কদের সংখ্যা। সরকারি ও বেসরকারিভাবে এ পর্যন্ত যে শীতবস্ত্র বিতরণ বিতরন করা হয়েছে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। পাশাপাশি শীতবস্ত্র বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

শীতের তীব্রতায় খোলা বাজারের শীতবস্ত্রের দোকানে ভীড় করছেন মধ্য ও নিম্নবিত্ত মানুষেরা। শীত নিবারণে নিম্ন আয়ের  মানুষজন খড়-কুঠোয় আগুন ধরিয়ে শীত নিবরনের চেষ্টা করছেন।  নদী পার্শ্ববর্তী অঞ্চলে শীতের তীব্রতা বেশি।

এবার মাগুরাতে শীতবস্ত্র বিতরণের অল্পকিছু উদ্যোগ ছাড়া চারটি উপজেলায় ব্যাপক হারে এই মানবতার কার্যক্রম দেখা যাচ্ছে না। স্বল্পকিছু সামর্থ নিয়ে ব্যাক্তিগতভাবে এগিয়ে এসেছে যারা তাদের আহবান আত্মমানবতার সেবায় বিত্তবানদের এগিয়ে এসে মাগুরার অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান, এনজিও, শিল্প প্রতিষ্ঠান ও ব্যক্তিকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তারা।

এদিকে, শৈত্যপ্রবাহ চলতে থাকলে আলু ও গমসহ রবিশস্য মারাত্মক ক্ষতির মুখে পড়তে পারে বলে আশঙ্কা করছেন কৃষকরা। এরই মধ্যে বোরো ধানের বীজতলা হলুদ রঙ ধারণ করতে শুরু করেছে।

 

এই বিভাগের আরো খবর
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত