1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
মাগুরায় কাল আসছে করোনা ভ্যাকসিন - মাগুরার খবর
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:১০ অপরাহ্ন

মাগুরায় কাল আসছে করোনা ভ্যাকসিন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১
ছবি -সংগৃহীত

মাগুরা জেলায় করোনা ভ্যাকসিনের  প্রথম পযার্য়ে চাহিদা ছিল ২০ হাজার। সেই অনুসারে আগামীকার শুক্রবার ২৪ হাজার করোনা ভ্যাকসিন আসছে বলে মাগুরা সিভিল সাজর্ন অফিস থেকে জানা গেছে। শুক্রবার বিকাল চারটায় এই টিকা আসার কথা।

মাগুরায় মোট ২৪০০ ভায়াল আসবে যেখানে প্রতিটি ভায়ালে ১০ জনকে টিকা দেওয়া যাবে। প্রথম পর্যায়ে এই টিকা সবাইকে দেয়া হচ্ছে না। শুধুমাত্র স্বাস্থ্য বিভাগ মাগুরা থেকে নিবন্ধনকৃত ব্যাক্তিরাই এই টিকা পাবেন। তবে এই ২৪ হাজার টিকার যে তালিকা জেলা করোনা কমিটির কাছে আছে তাতে প্রাথমিকভাবে ব্যাংক,বিদ্যুৎ বিভাগের কেউ ছিলেন না। পরবর্তীতে এসব প্রতিষ্ঠানের টিকা নেওয়া ব্যাক্তিদের তালিকা পাঠানো হয়েছে। তবে এই টিকা নেওয়া না নেওযার ক্ষেত্রে দেখা গেছে আলোচনা-সমালোচনা। মাগুরায় চায়ের দোকান থেকে রাস্তায় শুরু হয়েছে টিকা নিয়ে সাধারন মানুষের মধ্যে আশার আলোর পাশাপাশি হতাশাও রয়েছে ।

করোনার টিকা নিতে হলে একটি সম্মতি পত্রে স্বাক্ষর করতে হবে। ৬ টি শর্তে এই সম্মতিপত্রে স্বাক্ষর করেই গ্রহিতাকে টিকা নিতে হবে বলে সিভিল সাজর্ন কার্যালয় সূত্রে জানা গেছে। সেখানে যাদের এলার্জি রযেছে তাদের টিকা নিতে নিরুৎসাহিত করা হয়েছে। সেই সাথে শর্তে রয়েছে যদি কারো শরীরে অন্যকোন সমস্যা থাকে তবে তা আগে পরীক্ষা করে জেনে নিতে হবে। করোনা টিকা নেওয়ার পর যদি জটিলতা তৈরি হয় তবে তার জন্য  স্বাস্থ্য বিভাগ দায়ী থাকবে না।

মাগুরা সদ্য যোগদানকারী সিভিল সাজর্ন চিকিৎসক শহিদুল দেওয়ান মাগুরার খবরকে জানান, আমি আজ(বৃহস্পতিবার) যোগদান করেছি এখানে। তবে আমি জানতে পেরেছি কাল(শুক্রবার) প্রথম পযার্য়ের কোভিড ভ্যাকসিন আসবে মাগুরাতে। সিভিল সার্জন কার্যালয়ে টিকা আসার পর জেলা প্রশাসক,মাগুরা পুলিশ সুপার এবং আমার কার্যারয় থেকে কয়েকজন প্রতিনিধি তা গ্রহন করবেন। ভ্যাকসিন যেহেতু নির্দিষ্ট তাপমাত্রায় রাখতে হবে সেটা আমি খোজ নিয়ে জানতে পেরেছি সমস্যা নেই।

 

এই বিভাগের আরো খবর
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত