1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
চোখের কোণের কালি যেভাবে দূর করবেন - মাগুরার খবর
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন

চোখের কোণের কালি যেভাবে দূর করবেন

মাগুরার খবর ডটকম
  • প্রকাশিতঃ সোমবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২১

চোখের কোণের কালি যেভাবে দূর করবেন । চোখের কোণে র কালি, অনেকেরই চোখের ঘুম মাটি করে দেয়। আমাদের অনেকে এজন্য  অনেক রকম আই ক্রীম ব্যবহার করেন, অনেকেই নানা হারবাল প্রসাধনী বা ঘরে তৈরি টোটকা। তবে   চোখের কোণের কালি এবং   ডার্ক সার্কেল রিমুভ করার  সবচেয়ে সহজ, নিরাপদ ও পার্শ্ব প্রতিক্রিয়াহীন উপায় রয়েছে।

চোখের কোণের কালি দূর করার এরকম ৬টি কার্যকরী যে উপায় রয়েছে তার সব ক’টির উৎসই কিন্তু গোলাপ জল, আবহমান  কাল ধরে যা প্রাচ্য ও পাশ্চাত্যের রাজপ্রাসাদের অন্দরমহলে রূপচর্চার এক অপরিহার্য  উপকরণ হিসেবে যা ব্যবহৃত হয়ে এসেছে।

১. সবচেয়ে সহজ উপায়ে গোলাপ জলে তুলোর বল ভিজিয়ে চোখের উপর চাপা দিয়ে রাখুন। ১৫ মিনিটে শুকিয়ে গিয়ে চোখের কোলের কালিও দূর করবে, ত্বক ময়শ্চারাইজও করবে।

২. একটা শশা খোসা ছাড়িয়ে কুরিয়ে নিয়ে ১ চা চামচ গোলাপ জল মিশিয়ে নিন। অথবা গোলাপ জলের মধ্যে দু’স্লাইস শশা ভিজিয়ে রাখুন ৩০ মিনিট। তুলোর বল ভিজিয়ে চোখের উপর চাপা দিয়ে রাখুন ১৫ মিনিট। এই মিশ্রণ ফ্রিজেও রেখে দিতে পারেন।

৩. আলুর খোসা ছাড়িয়ে ডুমো করে কেটে ব্লেন্ড করে নিন। এর সঙ্গে ১ চামচ গোলাপ জল মেশান। এই মিশ্রণে তুলোর বল ভিজিয়ে চোখের উপর চাপা দিয়ে রাখুন ১৫ মিনিট। জল দিয়ে ধুয়ে ফেলুন।

৪. এক কাপ কড়া গ্রিন টি-র সঙ্গে ১ কাপ গোলাপ জল মিশিয়ে নিন। এই মিশ্রণে তুলোর বল ভিজিয়ে চোখের উপর চাপা দিয়ে শুয়ে থাকুন ১৫ মিনিট। জল দিয়ে ধুয়ে ফেলুন। বাকি মিশ্রণ ফ্রিজে রাখুন।

৫. গোলাপ জলে দুটো টি ব্যাগ ১৫-২০ মিনিট ভিজিয়ে রাখুন। জল থেকে তুলে ফ্রিজে রাখুন। ঠান্ডা টি ব্যাগ চোখের উপর রেখে শুয়ে থাকুন। ডার্ক সার্কল দূর করার পাশাপাশি টোনার হিসেবেও কাজ করবে টি ব্যাগ।

৬. ১ চামচ গোলাপ জলের সঙ্গে আধ চা চামচ দুধ মিশিয়ে নিন। তুলোর বল ভিজিয়ে দু’চোখের উপর চাপা দিয়ে রাখুন ১৫ মিনিট। জল দিয়ে ধুয়ে ফেলুন।

সূত্র-ইন্টারনেট

এই বিভাগের আরো খবর
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত