1. [email protected] : editor :
  2. [email protected] : foysal parveg : foysal parveg
  3. [email protected] : shakil007 :
মাগুরায় বহ্নিশিখার উদ্যোগে ৭ দিনের আত্মরক্ষা কৌশল প্রশিক্ষণ শুরু - মাগুরার খবর
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৬:০৩ পূর্বাহ্ন

মাগুরায় বহ্নিশিখার উদ্যোগে ৭ দিনের আত্মরক্ষা কৌশল প্রশিক্ষণ শুরু

মাগুরার খবর ডটকম
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

মাগুরায় ৭ দিনব্যাপী  কিশোরীদের আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ শুরু হয়েছে । সোমবার বিকাল ৩টায় মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীণ ভয়েসের অঙ্গসংগঠন বহ্নি শিখা ও বলীয়ান নারী এ প্রশিক্ষণের আয়োজন করে। প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নির্মল কুমার জোর্য়াদ্দারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাগুরা লেডিস ক্লাব ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি ড. নাসরিন আখতার । বক্তব্য রাখেন সহকারি কমিশনার নাজনীন আকতার, সাংবাদিক রূপক আইচ, মাগুরা জেলা গ্রীণ ভয়েজের উপদেষ্টা আসিফ হাসান শাকিল, বহ্নি শিখার সমন্বয়ক তাসলিমা মিশু প্রমুখ ।

প্রধান অতিথির বক্তব্যে ড. নাসরিন আখতার প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেওয়া কিশোরীদের ও আয়োজকদের ধন্যবাদ জানান। এ ধরণের কার্যক্রমের পাশাপাশি মাগুরা শহরকে পরিষ্কার একটি শহর গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি। এসময় প্রশিক্ষণ কর্মসূচি সুষ্টুভাবে পরিচালনার জন্য লেডিস ক্লাবের পক্ষ থেকে ১০ হাজার টাকা আর্থিক সহযোগিতা দেন জেলা প্রশাসক পত্নী।

৭ দিন ব্যাপী এ আত্মরক্ষা প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে কাজ করবেন বাংলাদেশ কারাতে ক্লাব খুলনার সাইদুল ইসলাম, ফারুক হোসেন ও মাগুরা কারাতে ক্লাবের সোরাইয়া ইসলাম। মাগুরা লেডিস ক্লাবের সহযোগিতায় এ কর্মসূচির আওতায় ১ টাকার বিনিময়ে প্রায় ৫০ জন কিশোরী প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পেয়েছে।

 

এই বিভাগের আরো খবর
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত
© সর্বস্বত্ব -২০১৯- ২০২০ মাগুরার খবর.    কারিগরি ব্যবস্থাপনায় - মাগুরা আইটি সল্যুশন 

কারিগরি সহায়তায়ঃ আইটি বাজার
error: মাগুরার খবর সর্বস্বত্ব সংরক্ষিত